LifeSupport-IT

📞 01950087868 ✉ info@lifesupportit.com

সব চেয়ে দামি ১০ ল্যাপটপ

কম্পিউটার ছাড়া যেন আমরা কিছু চিন্তাই করতে পারি না। পড়া লেখা, অফিস-আদালত থেকে শুরু করে বিনোদনের মাধ্যম হিসেবে এখন কম্পিউটার অত্যাবশ্যকীয় প্রযুক্তিতে পরিণত হয়েছে। নতুন প্রজন্মের কাছে কম্পিউটার নিয়ে আগ্রহের শেষ নেই। কম্পিটারের সকল কনফিগারেশনও তাদের নখদর্পনে। আজ বিশ্বের সব চেয়ে দামী ১০ ল্যাপটপ সম্পর্কে জানাবো।

১০. এসার ফেরারি ১১০০ (Acer Ferrari 1100)

এসার তাইওয়ানের প্রতিষ্ঠান। এসার ফেরারি ১১ ল্যাপটপটি অত্যন্ত হালকা তবে এটি কঠিন আঘাতও প্রতিরোধ করতে পারে। ল্যাপটপটি কার্বন ফাইবার দিয়ে তৈরি। এতে রয়েছে এএমডি টুরিওন ৬৪ এক্স ২ মোবাইল টেকনোলজি টিএল-৬৬ ২.৩ গিগা হার্টজ প্রসেসর, সাথে ৪ গিগা বাইট র‌্যম। তবে এর হার্ড ডিস্ক এর স্পেস একটু কম। মাত্র ২৫০ গিগাবাইট। এর মূল্য তিন হাজার মার্কিন ডলার।

৯. ডেল এম ৬৪০০ (Dell M6400)

ডেলকে নতুন করে পরিচয় দেওয়ার কিছু নেই। এই ল্যাপটপের বিশেষত্ব এর উচ্চ ক্ষমতা সম্পন্ন গ্রাফিক্স কার্ড। এতে রয়েছে ১ গিগা বাইটের এটিআই গ্রাফিক্স কার্ড। তাই এইচডি ভিডিও দেখার জন্য ল্যাপটপটি অসাধারণ। এর ডিসপ্লে ১৭ ইঞ্চি। এতে রয়েছে কোয়াড-কোর কোর ২ কোয়াড কিএক্স ৯৩০০ প্রসেসর, সঙ্গে ৪গিগা বাইট র‍্যাম। ল্যাপটপটির মূল্য তিন হাজার পাঁচশত মার্কিন ডলার।

৮. তোসিবা কোসিমো জি ৩৫-এভি ৬৬০ (Toshiba Qosmio G35-AV660)

এইচ ডি গ্রাফিক্সের জন্য ল্যাপটপটি অত্যন্ত কার্যকর। এতে রয়েছে ডুয়েল কোর প্রসেসর আর এর হার্ড ডিস্ক এর স্পেস ২৪০ গিগা বাইট। র‍্যাপ ৪ গিগা বাইট। এর মূল্য তিন হাজার পাঁচ শত মার্কিন ডলার।

৭. লেনেভো থিংক প্যাড ডব্লিউ৭০০এস (Lenovo Think Pad W700DS)

এই ল্যাপটপে রয়েছে কোর ২ কোয়াড প্রসেসর, সাথে ৪ গিগা বাইট র‍্যাম। লেনোভো সাধারণত দামী ল্যাপটপ তৈরি করে না।

৬. এলিয়ান ওয়ার এরিয়া ৫১ (Alienware Area 51)

গেমার গেমারদের জন্য ল্যাপটপ্টি তৈরি করা হয়েছে। এর মূল্য আট হাজার মার্কিন ডলার। এতে রয়েছে ডুয়েল কোড় প্রসেসর, ৮গিগা বাইট র‍্যাম ও সুপার ভিডিও কোয়ালিটি।

৫. এক্সট্রিম রক এসএল ৮ (Xtreem Rock SL 8)

এটি নাকি বিশ্বের সব থেকে গতিশীল ল্যাপটপের ব্র্যান্ড। এর দাম পাঁচ হাজার মার্কিন ডলার। এতে রয়েছে ইনটেল কোয়াড কোর ২ প্রসেসর, সঙ্গে ৮গিগা বাইট র‍্যাম।

৪. ভডো এনভি এইচ ১৭১ (Voodoo Envy H171)

এই ল্যাপটপের মূল্য ৮ হাজার ৫শত মার্কিন ডলার। এই ল্যাপটপে রয়েছে কোড় ২ কোয়াড কোড় প্রসেসর ও ৪ গিগা র‍্যাম।

৩. ইগো অব বুইটি (Ego of Buity)

আমার কাছে মেয়েদের মেক আপ বক্স মনে হচ্ছে এইটা। কিন্তু এতে আছে মাত্র ১২০গিগাবাইটের এসএসডি এবং কোর আই ৩ প্রসেসর। র‍্যাম মাত্র ২ গিগা। এর দাম ২০ হাজার মার্কিন ডলার।

২. টিউলিপ-ই-গো-ডায়ামন্ড (Tulip-E-Go-Diamond)

এই ল্যাপটপটির আকৃতি মেকআপ বক্সের মতো। এর বহিরাবরন চামড়া দিয়ে তৈরি। নারীরাই এর প্রধান ক্রেতা। স্টাইলিশ এবং সুন্দর কি বোর্ড এর জন্য এটি বিখ্যাত। এই ল্যাপটপের মূল্য তিন লাখ ৫০ হাজার মার্কিন ডলার।

১. লুভাগ্লিও(Luvaglio)

এই ল্যাপটপে রয়েছে ১২৮ গিগা বাইট এসএসডি ও ডুয়াল কোর প্রসেসর। ল্যাপটপটি পুরোটাই লেদার দিয়ে মোড়ানো। এতে হীরক খচিত রয়েছে। পৃথিবীতে এই ল্যাপটপেরর সখ্যা একটি। এর মুল্য ১০ লাখ মার্কিন ডলার।

বাংলা ইনসাইডার/ডিজি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top